এক জীবনে এই জেনেছি-
বেদনা শেষ কথা নয়
পরাজয় শেষ কথা নয়
ক্লান্তি শেষ কথা নয়
স্বপ্নগুলো কুঁড়ি থেকে ফলবান হবে;
হবেই-
স্বপ্নগুলো মিথ্যে হতে পারে না
শুধু আজ না হয় কাল-
বিলম্বে ভ্রুক্ষেপ নেই
চাই অসুন্দরকে অগ্রাহ্য করার অমিত শক্তি ...
এই অভিধানে ব্যর্থ সময় বলে কিছু নেই
এ জীবন কেবলমাত্র ক্রমিক স্বপ্ন পূরণের আয়োজন---
এ জীবন সুন্দরের জন্যে-
এক ব্যকুল সময়হীন-অনন্ত নন্দিত প্রতীক্ষা...
এক শিল্পীত অভিযাত্রা...