তোমার সাথে এখনো আমার দেখা হয়নি-
না দেখা হওয়াই ভালো ;
যে মুগ্ধতায় এ অন্তর আচ্ছন্ন হয়ে আছে
তা বোঝানোর ভাষা আমার নেই---
তোমার সৃষ্টি আমাকে ঘিরে রাখে নিয়ত-
তোমার সৃজনশীলতার ডানায় ভর করে
পাড়ি দেই অপার মুগ্ধতার দেশ-
না, হঠাত করে সেই শীর্ষদেশ থেকে
পড়ে যেতে চাই না
অস্বস্তির ধুলোয়-
এই বেশ ভালো
তুমি অদেখা থেকে যাও
তোমার উচ্চারণের সামান্য কোনো ত্রুটি-
তোমার অসংযত কোনো দৃষ্টি-
অনিচ্ছাকৃত কোনো মানবিক ভুল -
মোহ ভঙ্গের কারণ হয়ে উঠুক
চাইনা আমি-
শুভ্রতা পায় এই কম জানাজানি ;
দূর থেকে যে অনাঘ্রাতা সুগন্ধী
আমার ষষ্ঠ ইন্দ্রীয়কে বিদ্যুতের গতিময়তা দেয়-
চকিতে সরব হয়ে উঠে
মৃত্তিকাময় এই ভংগুর অস্তিত্ব-
কোনো কিছুর বিনিময়ে
একজীবনে ক্ষোয়াতে চাইনা আমি-