তোমাকে সেই কবে থেকে খুঁজছি
বিশুদ্ধ চিত্তে -
কায়মনোবাক্যে-
আমার অন্তরের গভীরতম
আন্তরিকতা নিয়ে-
সর্বোত্তম নিষ্ঠায়-
এক পৃথিবী তৃষ্ণা নিয়ে-
কখনো কখনো এমনকি
এই প্রিয়তম প্রাণ বাজি রেখে -
কোথাও তুমি নেই---
প্রকৃতপক্ষে তুমি কোথাও নেই
এই নিশ্চিত জেনে -
একদিন সব খোঁজাখুঁজির অবসান হবে
একথা মেনে নিতে বাধ্য হয়েছি -
তোমাকে সেই কবে থেকে খুঁজছি ---
তোমাকে কোনোদিন পাবোনা জেনেও-