এই স্কুলের হচ্ছে আজ পঞ্চাশ বছর পূর্তি
ছাত্র-শিক্ষক-অভিভাবক সবার মনেই ফুর্তি।
সেদিনের কিছু মহামানব দেখিয়েছিলেন আলো,
তাদের প্রতি সবার মনে শ্রদ্ধা-প্রদীপ জ্বালো।
কেউ যোগালেন মূলধন আর কেউ যোগালেন জমি
তাদের সবাইকে আজ আমরা সবাই নমি।
কেউ যোগালেন ইট-পাথর, কেউ বা মনের শক্তি।
সেলাম জানাই তাদেরকে, জানাই শ্রদ্ধা-ভক্তি।
কেউ বানালেন অবয়ব, আর কেউবা দিলেন প্রাণ।
বিশ্ব মাঝে ছড়িয়ে পড়ে, কেউ বাড়ালেন মান।
সেদিনের সেই মন্দির আজকে অনেক বড়,
নতুন সাজে সাজালেন যারা, আজ তাদের স্মরণ কর।
বর্ষে বর্ষে দলে দলে কত হাসি মুখ,
তোমার শিক্ষা নিয়ে তারা বাঁধল আশায় বুক।
শিক্ষকেরা মালির মত ফুল ফোটালেন কত,
বিশ্ব মাঝে ছড়াল সুবাস ফুল ছিল তার যত।
ফুল ফুটছে প্রতি দিনই, হাজার ফুল ফুটুক,
বিশ্ব মাঝে গন্ধ ছড়াক, নতুন সূর্য উঠুক।