একটা ভারত Shopping mall একটা ভারত তন্ত্র,
আর একটা ভারতের কাছে রাষ্ট্রই ষড়যন্ত্র।
একটা ভারত বৃষ্টি ভেজা শীতে আদুল গা,
Air-conditioned  ভারত কিন্তু এদের চেনেনা।
একটা ভারত মার্সেটিজে, শেয়ারে খেলে জুয়ো,
ভারতের বেশীরভাগটাই এদের কাছে ভুয়ো।
একটা ভারত আগুনে পোড়ে, একটা ভারত নিরো,
ঘুমিয়ে আছে ভারতবর্ষ Out-put Zero.
একটা ভারত ভুরিভজে, একটা দিন আনে দিন খায়,
একটা ভারত পায়নি কিছুই, বড্ড অসহায়।
আজকে তোমায় যেতেই হবে সেই ভারতের কাছে,
যে ভারত বাঁচার জন্য লড়াই করে বাঁচে।