আশার প্রদীপ
জ্বলে
তোমার আলয়ে,
দেয় প্রকাশ তোমায়।
নদীন কলতান
আর
পাখির কলরব
দেয়
আনন্দ তোমায়,
মন
যখন বিষন্নতায়।
আমি শুধু
দেখি
তোমার হাসিকে,
আমার
মতো হাসতে।
তোমার হাত
ধরে
চলব বলে
তমার
কথা ভেবেছি,
জোত্স্না ভরা
আকাশে
আমি শুধু
তোমার
ছবই এঁকেছি।
হয়তো আসবে
একদিন
দেখবে ছবিতা
আঁধার
কালো, রং
নেই
পাইনি কোনোদিন
তমায়
হারিয়েছি বরং।
আশার প্রদিপ জ্বলে
আমার হৃদয়ে,
পুড়ে আর
বলে
হাসিটুকু লেগে
থাক
ঠোঁটের বলয়ে।
পাখিদের কলতান
আজও
শোনা যায়,
বৃষ্টির জল
পড়ে
আজও বারান্দায়।
রোদের কিরন
পরে
ভাঙা জানালায়,
বদলায়নি কিছু
শুধু
হারিয়েছি তোমায়।