মনে পড়ছে আজ
একজনের কথা,
হয়তো সে তুমি
পুরানো কিছু ব্যাথা।
জানিনা সে কথায়
হারিয়ে গেছে কিনা!
মনের মাঝে স্মৃতি
ভাসে তরী নিয়ে,
জানিনা সেই স্মৃতিকে
ধরতে পারলাম কিনা!
আনেককেই ভুলি আমি
জানিনা কেন তাকে
ভুলতে পারলাম না।
হাসি মুখ নিয়ে
হঠাৎ সামনে দিয়ে,
আমার মন কাঁদিয়ে
চলে যাও; কেন
আর ফিরে আসোনা।
হঠাৎ যদি পথের
ধারে দেখা হয়
জানিনা সে আমায়
চিনতে পারবে কিনা
তার হাসি মুখ
জানিনা আমি কোনোদিন
ভুলতে পারব কিনা,
মনে পড়ছে আজ
এক জনের কথা
হয়তো সে তুমি
পরানো কিছু ব্যাথা।


তারিখ ১৩/১০/২০১০