(১)
যখন আমি একলা থাকি
ঘরের কোনে বসে,
তোমার নিশ্বাস কাঁধের কাছে
কেমন করে পড়ে?
          (২)
যখন আমি তাকিয়ে থাকি
গাছের নীচে বসে,
তোমার গন্ধ মন ভরিয়ে
কেমন করে ওঠে?
          (৩)
যখন আমি হারিয়ে যাই
ক্লান্ত নিদ্রা চোখে,
তোমার স্বপ্ন আমার চোখে
কেমন করে ভাসে?
            (৪)
দিনের আলো নিভে গিয়ে
সন্ধ্যা যখন নামে,
মৃদু বাতাসের স্পর্শে
কেন তোমার গন্ধ ভাসে?
               (৫)
জানি আসবেনা উত্তর নিয়ে
তুমি আমার পাশে,
তবু বৃথা প্রশ্নের ঝুড়ি
নিয়ে থাকি কেন বসে?


তারিখঃ ২৭/৮/২০১৩