জীবনের রন্ধ্রে কত যে ছন্দ
সুর মেলায় বেতালে।
আটকা খামেতে মুক্তির শ্বাস
বিশ্বাস আজ বদ্ধ বোতলে।
মোহের সেলফোনে ভালোবাসা
উঁকি মারে বারাবারে
সত্তার কারাগারে মিথ্যার অগ্নি জ্বলে
প্রেম-প্রীতি সেই অন্ধকারে।
হিংসার মেলার ভিড়ে
শান্তি গিয়েছে ফিরে
আপসের বিপুল স্রোতে
উপবাস কেন ন্যায়কে ঘিরে?