যখন বলেছিলাম তোমাকে ভালোবাসি,
তখনো তুমি ছিলে নিরবে..
তোমার নিরবতায় বুঝেছিলাম তোমার অশান্ত মনের কলরব..
হয়ত সেদিন তুমিও একটু ভালবেসে ছিলে,
তাইতো আমার আড়ালে সুখের মিস্টি হাসি দিলে।
সুখ-লগন আসে যায়,
তোমারি আশায় ও অনন্ত অপেক্ষায় আমিও নিসু কাব্য লিখে যাই।
নিসু ক্ষনিকা ক্ষনিক এসে আমায় দোলা দিলে সুখের দোলায়..,
প্রথম ভালবাসার পরশ তুমি দিয়ে ছিলে,
খনিক ভালোবেসে তুমি আমায় আবার ভুলে গেলে।
ওরা বলে,
আমাকে কাঁদালে
তোমাকেও কাঁদতে হয়,
আমি কাঁদিনা যদি আমার জন্য তোমারও চোখ ভিজে মনে সেই ভয়...
আজও ভালবাসি অনেক বেশি,
যে ভালবাসার তুলনা দেয়ার কিছু নেই...
তোমার ভালবাসাতে
আমি বিভোর হয়ে রোই.......
-সাদা কাঁক