গোপন প্রিয়া নিসু-অস্পরী,কেন দূরে তুমি..?
তোমায় ছাড়া এ-দেহে যেন পরান নেই স্বজনী...
মরিব নিসু তোমায় ছাড়া"বাঁচবো না আমি,
এই আমাকে একা করে নিসু দুরেতে তুমি...
নিশুতি রাত আমার কেটে যায় নিরালায়,
এ মন তুমি দিলে ভেঙ্গে অজানা অবহেলায়....


ঠিক সেদিন....,
সেদিনইতো প্রথম পরিচয়ে,
শুভ পরিণয়ে সে ভালবাসার সৃষ্টি..
দু'চোখে দিলাম তোমার রুপে অপলক দৃষ্টি...
সে দৃষ্টি আজও সরেনা,দু'চোখে পলক পড়েনা,
তবু,,,, আমি হায় তোমায় দেখি না...
জানি তবু দেখা হবে,কোনো এক সুখময় সকালে,
হয়তোবা কোনো এক চৈত্রের উদাসী বিকেলে..
কিংবা,কোনো সন্ধের মেঘমালায়.......
সেদিন তুমি দিওনা আমায় দূরে ঠেলে অবহেলায়..



©-সাদা কাঁক


[ উৎসর্গঃ নিসুকে(যার জন্যে লিখি) ]