বিরহ কথনে মুখ শুকিয়ে যায়,
অচেনা দূরে প্রিয় লুকিয়ে রয়..
এই মনে দারুন যন্ত্রনা অনুভূত হয়,
তবু,মোর প্রিয় নিসু কথা নাহি কয়...


প্রথম প্রেমের দিনগুলো আজ শুধু স্মৃতিতে রয়..,
সে স্মৃতি আজও আমায় শুধুই কষ্ট দেয়..
কখনও ছিলোনা তাকে হারানোর ভয়,
তবে,আজ হল কেন মোর এমন এমন পরিণয়...


ভালবাসায় ছিলো তখন সুখের বৃষ্টি..,
সেই বৃষ্টির কারণে বুঝি আজ কষ্টের সৃস্টি..
ভালো হয়তো বেশিই বেসে ছিলাম,
সে-কারণেই কষ্টটাও বেশি পেলাম।


প্রিয়,এখন হয়তো সুখ খোঁজো অচেনা আগন্তুক এর হাতে,
আমি ভিজছি কষ্টের বৃষ্টিতে বিরহী দিন রাতে..
তুমি কি পারনা সেই ভালবাসা আবার আমায় দিতে...?
হাঁ হাঁ হাঁ ...,
আমি সেই আগের মতো ভিখেরি,পারলাম-না নিজেকে শোধরাতে..


তোমার থেকে এ মনটা আর ফেরানো গেল না,
ভুলে যাওয়ার অবুঝ চেষ্টায় তোমায় ভোলা হল না।
না পাওয়ার বেদনা নিয়ে কোনো একদিন হারাব দূর সীমানায়,
সেই হারানোও কথা কেউ জানবে-না,মুছে যাবে অজানায়।
তবু চির দিন ভালো থেক আমি এই কামনায়।


©-সাদা কাঁক
০২/০৯/২০১৩