কবিতা না লেখা ভাবনাময় দিন,
জীবন কেন এত কস্টে রঙ্গীন......?


কবিতা না লেখা অশান্ত সকাল,
মন কেন আজ বেসামাল...??


কবিতা না লেখা বৃষ্টিময় সকাল,
কেন কবিদের হয় মৃত্যু অকাল.......???


কবিতা না লেখা মধ্য দুপুর,
বিরহী মনেতে কান্নার সাত সুর.......!


কবিতা না লেখা ক্লান্ত দুপুর,
থমকে গেসে সব....জল গেল দূর সমুদ্দুর... !!


কবিতা না লেখা সাঁঝের বেলা,
ভালবাসা না পেলেও-পেলাম অবহেলা... !!!


কবিতা না লেখা বিরহী রাত,
কবি অপেক্ষায়,কবে আসবে প্রভাত............


আজ কবিতা লেখার সময় এসেছে,
তাই কবিরা খুশির বানে ভেসেছে......


-সাদা কাঁক
২৭ ভাদ্র,১৪২০.
প্রথম প্রহর।


উৎসর্গঃ (বাংলা-কবিতা.কম) এর সকল কবিদের..