আকাশে চাঁদের হাসি আর সারি-বাঁধা কিছু মেঘ...
নিশাচর আমি আজ উদাসী নির্জন আধারে...
একাকি নিরালায় মৃদু হাওয়া অনুভবে দূর আসমানের চন্দ্র পরিলক্ষণ করিতেছি...
ঐ দূর আকাশের চাঁদের সাথে মেঘের লুকোচুরির ঘনঘটা...
এ চোখে আরও পরিলক্ষিত ঐ দূরের ডাব-বৃক্ষের পাতায় পাতায় কার যেন দীর্ঘশ্বাস...


চারদিকে শুধুই নিরবতা.....,
আর ঐ দূর আকাশের অর্ধ-চাঁদের সরলতা...
শুনেছি,নিস্তব্ধ-নীরব লগনে প্রিয় মানুষকে নাকি খুব বেশি পড়ে মনে..
কিন্তু,না.. ঐ দূরের চন্দ্র সাক্ষী"একটি বারের জন্যেও তোমায় পড়েনি মনে....


ঐ দূরের হাসি-মাখা চাঁদের চেয়েও সুন্দর তোমার হাসিটাও আমি ভুলে গেছি... !
তোমার স্মৃতি গুলো মুছে গেসে অগোচরে সপ্ন- কন্যা...
তুমিতো এখন আমার অচেনা পথের পথিক...,
তোমার পথে ভালো থেকো...
নাইবা হলাম আমি অধিকার আদায়ের দাবিতে সৈনিক...
ভাষাহীন আমি নির্বাক কিছু কাব্য হয়ত আর লিখব না..,
এ মনে শপথ নিয়েছি তোমার ভালবাসার অভাবে আর চেনা স্বভাবে যাতনার সমুদ্র বাড়াব না...
শুধু কামনা আমারি শেষের পথে যেন হয় তোমার সুখের গুলশান সুচনা....


©-সাদা কাঁক
২৮ ভাদ্র,১৪২০.


উৎসর্গ:-যার জন্যে লিখি..(নিসু)



[তোমায় ভুলেছি...হাঁ.. হাঁ... হাঁ...!
একথা শুধু মুখেই বলা যায়। তুমি ভুলে গেলেও এ দেহে পরান থাকতে তোমায় ভোলা সম্ভব না..অনন্ত ভালবাসা ও আমৃত্যু অপেক্ষা নিসু শুধু তোমার জন্য..]