- সাদা কাঁক


স্নিগ্ধতা,তোমায় দেখি অবাকও হই...
বেড়ে যায় অবাক মুগ্ধতা।
কে তুমি? কি তোমার রূপের রহস্য?
তুমি কি আমার সুনিপুনার আবছায়া,নাকি তুমি তোমার রূপে রূপিয়মান...
স্নিগ্ধতা,
তোমার রূপে যে অবাক মুগ্ধতা আছে ঠিক তার চেয়ে বেশি একশো গুন আমার সুনিপুনার রূপে..
তুমি অনেক রূপবতী তবু তার কাছে তোমার এই রূপ যেন অতি তুচ্ছ।
সুনিপুনার মত তোমার মাঝে কিছু দেখি আমি ভোরবেলাতে মুগ্ধ হয়ে ছিলাম..
কিন্তু,সুনিপুনার ছবিটা যখন মনের মাঝে ভেসে উঠেছিল তখন আমি আমার বাস্তবে এলাম।


০৬ অগ্রহায়ণ,১৪২০


উৎসর্গঃ-  আমার নিসু-সুনিপুনার জন্য