আজকের আকাশ টা নিভু আলোতে একরাশ তারাময় আকাশ....
আমি দেখছি তারাদের জ্বলতে আর নিভতে এই আধো আলো আঁধারের খেলাতে....
শীতল হাওয়ার মাঝে এই বসন্তের শেষে এসে অনেক কিছুই ভাবছি আমি...
একুশ বসন্তের শুরুতে কতো ভাবনার বিচরন এই মনে....
ভাবনা গুলো আমায় ব্যথিত বা কখনো উৎফুল্ল করে...
সেই বসন্তের স্মৃতি যেথায় বাসন্তী হাওয়া প্রেম নিয়ে এসে ছিলো জীবনে..,
তা ভোলা যায়না শুধু প্রতিনিয়ত বিষাদিত করে আমায়..
আজ এই বসন্তে এসেও বলি সুনিপুণা অভাগা এ মন ভুলতে পারেনি তোমায়....
সেই সোনালী বসন্তের দিন গুলো যে বসন্তে তুমি ছিলে আমার জীবনে,
সেই সুখের কতো স্মৃতি কতো মায়া মন থেকে মুছে ফেলি কেমনে...
সব আলো নিভে যায় মুছে যায় সব,কিছু স্মৃতি থেকে যায় যা চিত্তে থেকে যায় হয়ে কষ্টের অনুভব....


উৎসর্গ:- লিখলেই আমার সুনিপুণাকে উৎসর্গ করি।
ব্যতিক্রম কখনো  হয়নি বললেই চলে। এখনো মাঝে মাঝে নিঃসঙ্গ সময়ে সুনিপুণাকে খুব অনুভব করি...
কখনো হঠাৎ ফোঁটা জল ঝরে জল-কাঁদা তৈরী হয় আমার মনের উঠোনে...(সুনিপুণাকে)
নি...................সু


©-সাদা কাঁক
চৈত্রের শেষ দিনগুলোর কোনো এক সময়...১৪২০.