এস এম আলতাফ হোসাইন সুমন

এস এম আলতাফ হোসাইন সুমন
জন্ম তারিখ ৫ এপ্রিল ১৯৭১
জন্মস্থান সুজানগর, পাবনা, বাংলাদেশ
বর্তমান নিবাস হাতিবান্ধা, লালমনিরহাট। +৮৮০১৭১২-৪১৩৮৯১ , বাংলাদেশ
পেশা সাংবাদিকতা/ লেখা লেখি
শিক্ষাগত যোগ্যতা বিএসএস (স্নাতক)

লেখক পরিচিতি ;- এস এম আলতাফ হোসাইন সুমন ১৯৭১ খ্রিস্টাব্দের ৫ এপ্রিল পাবনা জেলার সুজানগর উপজেলার ( বর্তমানে আমিন পুর থানা ) রানীনগর ইউনিয়নের ভাটীকয়া গ্রামের এক মধ্যবিত্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। পিতা মোঃ আব্দুল আউয়াল ওরফে সাত্তার শেখ ও মা হাজেরা বেগমের ৬ সন্তানের মধ্যে তিনি ছিলেন তৃতীয় সন্তান। বাবার চাকুরির সুবাধে তিনি দেশের বিভিন্ন জেলা ঘোরার সুয়োগ পান। তিনি ১৯৮৯ সালে এস এস সি পরীক্ষায় অংশ গ্রহন করে অকৃর্তকার্য় হলে দীঘ বিরতির পর ১৯৯৫ সালে এস এস সি ও ১৯৯৮ সালে এইচ এস সি এবং জাতীয় বিশ্ববিদ্যালয় এর অধীন ২০০২ ও ২য় বার ২০১৫ সালে স্নাতক ডিগ্রি অর্জন করেন। তিনি ছোট বেলা থেকেই লেখা লেখির সাথে যুক্ত। তিনি ১৯৯০ সালে সাংবাদিকতা শুরু করেন। লেখা লেখি তার নেশা। তার লেখা অসংখ্যা কবিতা, ছোট গল্প, প্রবন্ধ, রয়েছে। এছাড়াও তার লেখা উপন্যাস " পদ্মা নদীর চর", দুরন্ত পনা, গ্রামের ছেলে প্রকাশের অপেক্ষায় রয়েছে। লেখকের আদি নিবাস পাবনা জেলা হলেও তিনি বর্তমানে স্বপরিবারে লালমনিরহাট জেলার হাতীবান্ধা উপজেলা সদরে স্থায়ী ভাবে বসবাস করছেন।

এস এম আলতাফ হোসাইন সুমন ৬ বছর ৪ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে এস এম আলতাফ হোসাইন সুমন-এর ১৮৭টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
৯/২
৪/১১
২০/৫
৪/৫
১/৫
১৮/৯
১৬/৯
১৫/৯
১৩/৯ ১৬
১২/৯ ১২
১১/৯
১০/৯ ১৩
৯/৯
৮/৯
৭/৯
৬/৯ ১১
৫/৯
৪/৯
৩/৯
২/৯
১/৯
২২/৯ ১০
১৪/৭
১৩/৭
১১/৭ ১২
৯/৭ ১০
৮/৭
৬/৭
২/৭
৩০/৬ ১১
২৯/৬ ১০
২৮/৬
২৬/৬
২৫/৬
২৪/৬
২৩/৬
২০/৬
১৮/৬
১৮/৬ ১০
১৬/৬ ১২
১৪/৬ ১২
১২/৬
১১/৬ ১২
১০/৬
৯/৬ ১৪
৮/৬ ১১
৭/৬ ১৬
৬/৬
৫/৬
৫/৬