সুমন নূর

সুমন নূর
জন্ম তারিখ ১০ সেপ্টেম্বর ১৯৯০
জন্মস্থান চাঁদপুর, বাংলাদেশ
বর্তমান নিবাস কুমিল্লা, বাংলাদেশ
পেশা চাকরী
শিক্ষাগত যোগ্যতা স্নাতকোত্তর (সমাজকর্ম), জাতীয় বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ।

জন্ম ১৯৯০ সালের ১০ই সেপ্টেম্বর চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার রূপসা গ্রামে। বাবা মোঃ আব্দুস সাত্তার এবং মা মিসেস কুলচুমা বেগম-এর তিন সন্তানের মধ্যে দ্বিতীয় সন্তান। হাইস্কুল শেষ না করতেই কবি টাইফয়েড জ্বরে আক্রান্ত হয়ে চিরদিনের জন্য শ্রবণশক্তি হারিয়ে ফেলেন। কিন্তু আল্লাহর দান অফুরন্ত মানসিক শক্তিতে উজ্জীবিত কবি এ অবস্থায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে চাঁদপুর সরকারী বিশ্ববিদ্যালয় কলেজ থেকে সমাজকর্মে অনার্স সহ মাস্টার্স (১ম শ্রেণী) সম্পন্ন করেন। অনার্স পড়া চলাকলীন সময়েই জীবন সংগ্রামী কবি কোম্পানীর মার্চেন্ডাইজিং এ কর্মজীবন শুরু করেন। মেধা, দক্ষতা ও সুনামের সাথে দীর্ঘ ৬ বছর কোম্পানীতে চাকরী করেন। অতঃপর সরকারী স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠান, পল্লী উন্নয়নের পথিকৃৎ, বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড), কুমিল্লায় চাকরি পরীক্ষায় নির্বাচিত হয়ে ১৩ ডিসেম্বর ২০১৮ তরিখে সরকারী চাকরীতে যোগদান করেন। কানে শুনার সমস্যা থাকলেও ব্যক্তিত্ব ও দক্ষতার কারণে কবি সর্বত্র সম্মানীত ও গ্রহণযোগ্য হয়েছেন।

সুমন নূর ৩ বছর ৭ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে সুমন নূর-এর ১৬টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
১৩/৫
৫/১০
১০/৯
৯/৯ ১৪
৮/৯
৭/৯
৬/৯
২/৯ ১৬
২/৯
১/৯
৩০/৮
২৬/৮
২৪/৮
২৩/৮
২০/৮
১৯/৮