তুমি আসবে বলে
হাজার মাইল পথ
আমি হাঁটলাম।


তুমি আসবে বলে
অশ্রুনদীর দুই
পার বাঁধালাম।


তুমি আসবে বলে
জীবনের যুদ্ধে
আজও আমি হাসলাম।


তুমি আসবে বলে
যন্ত্রনাদের সুখের আঁচলে বাঁধলাম।
চোরা দুঃখের বেড়াজাল
ভেঙে নদীর ওপারে গেলাম।

মৃত্যু! তুমি আসলে বলে
জীবনের স্বাদ পেলাম।