কবিতার খাতা,
           আজ গিয়েছে হারিয়ে
          শহুরে কথকতার স্রোতে।
                উজানের ছন্দ,
          আজ গিয়েছে পালিয়ে
          শহুরে চোরাবালির ভয়েতে।


     কেউ কেড়ে নেয়নি তাকে,
     নীরব জগতে সে গিয়েছে ভিড়ে,
     না বলে সে আমায় হয়েছে নিশ্চুপ
     সে ছেটায় কালি নিজেরই গায়ে,
     আমি বসে রই উদাসীন,ভাবুক।
    
     সাদা পাতায় কাটি হিজিবিজি
     উদ্ভ্রান্ত কথাকে ভেবে কবিতা
     মেকী আনন্দে আমি সুখী
     একাকীত্বই,এখন বাঁচার উপকরণ
      ব্যথা গোঁজা থাকে শব্দের ফাঁক-ফোকরে
          জাগাও বিষাদে শিহরণ...।।