একটি বিজ্ঞাপন বেকার ছেলের চাকরির সন্ধান
একটি বিজ্ঞাপন আচঁলেতে মুখ চাপা ক্ন্দন,
একটি বিজ্ঞাপন যুবতির মনে ব্সন্তের জাগরন
একটি বিজ্ঞাপন জাগায় বাধ্যকের আলোরন,
একটি বিজ্ঞাপন আনে যুদ্ধের হ্তাশা
একটি বিজ্ঞাপনে জাগে বাঁচার আশা,
একটি বিজ্ঞাপন কড়া নাড়ে দাড়ে দাড়ে
একটি বিজ্ঞাপনে মুখ ঢাকি বাড়ে বাড়ে ,
একটি বিজ্ঞাপনের প্রলভনে লোক ঠকে যুগে যুগে
একটি বিজ্ঞাপনে সিংহাসন টলে ভোটে ভোটে,
একটি বিজ্ঞাপনে ফেটে পড়ে শত শত মাতৃহ্রদয়
একটি বিজ্ঞাপনে সূ্চনা হয় শতাব্দীর নতুন সূর্যদয়।