Amar ghormoy tomake dekhi maya,...
Amar anginai...
Amar sirite
tomar payer shobdo,
Amar towele tomar gondho,
Amar chadore tomar sporsho,
Amar balishe tomar fisfas,
Shithaner pashe duti kakra,
Badami khame morano
vanga churi o ekti rithoy!


Amar thote tomar omlo shad
Amar chokher majhkhane
aluthalu tumi..amar tumi,
Amar gae mukhe kapore shorner renu,
Rithoye tomar oshru...


Boro valo lage maya,
boro valo;
Obosore oder nere chere dekhte
boro anondo amar!
Boloto maya...
jolohostir asol soundorjo kothai,
kingba kothai lukano thake
malotir mayabi rup...
igloololly othoba popcorner shad?