সবার chilo sona
tbu nei kno sombordhona ,
priyojoner mone chilo sandheho
tbuo ami aj mritodeho,
aj hridoy mon nivrito
ar hobo na ami jibito ,
karor chokhe chilo na bristi
sobar dike chilo amar dristi ,
amake niye korbe na r keu karbar
ami r asbo na barbar ,
r thakbo na karor pockete
r keu karakari korbe na fokete,
ami mullohin bolen arthobid kar
amay hotta korlo bharot sorkar...