ভুলতেন পারিনা আজও সেই সব দিন,
মিষ্টি হাসি, মধুর কথা, স্বপ্ন রঙিন।
স্বপ্ন ছিল দুটি চোখ, মনে ছিল আশা,
তুমি ছিলে, আমি ছিলাম, ছিল ভালোবাসা।
তখন ছিলে অন্য রকম পথ চলতেই ধরতে হাত।
বলতে আমায়, "ভয় করিনা দিক না যে যাই অপবাদ"।
সেই তুমি আজ হাত ছাড়লে আপবাদের জন্য।
তোমায় বিনা পথ হারিয়ে হলাম আমি বন্য।
তখন তোমার কথা গুলি গোলাপ মনে হতো।
তারই কাঁটা আজ আমায় করছে আহত।
রঙিন সে দিন গুলো আজও চোখে ভাসে।
তুমি বিনা সব রঙ লাগছে ফ্যাকাসে।
আজও তোমায় ভালোবাসি ঠিক আগের মত।
স্মৃতি তোমার করুক যতই ক্ষত বিক্ষত।
কম হলেও তুমি আমায় ভালোবেসে ছিলে।
কেমন করে সে সব স্মৃতি যাবো আমি ভুলে।
জানি আমি, শোধ হয়না ভালোবাসার ঋণ।
ভুলতে পারি না আজও সেই সব দিন।