আমি হাটি এই পথে বহু দিন ধরে
এই পথে আমার আনা গোনা
তোমার ঘরের পাশ ধরে।


প্রতিদিনই আমি যাই তোমার ঘরে্র সামনে দিয়ে
একটু করে উঁকি মারি
যদি তোমার কালো চোখের চাহনি একটু দেখতে পায়।


আমি এই পথে হেঁটেছি একা অনেক দিন ধরে
কারো সামনেকারো বা পিছনে
আজো তোমার মন পাইনি এই মন খুঁজে।


স্বপ্নের সাথে বসত, চেয়ে থাকি দূরপানে
কখন তুমি আমায় কাছে টানবে
অজানা বন্ধুতের প্রীতি সম্বোধনে।