আমি প্রতিজ্ঞা করেছিলাম
আমি আর তো্মার জন্য কাঁদবো না
তবু কেন কান্না আসে চোখে, তা জানি না।


আমি চোখ বন্ধ করে রেখেছিলাম
তো্মায় আর দেখবো না
তবুও কেন তো্মার ছবি দেখতে চায় তা জানি না।


আমি চায় না পেতে তোমার দেখা
তবু কেন মন ব্যকুল হয়,
কোন, নিরব কারণে, তা আমি জানি না।


আমি স্বপ্নে চায় না পেতে তো্মায়
তবুও চোখ বুজলে দেখি তো্মায়
জানি না কোন স্বপ্নের পাতায়।


আমি চেয়েছি ভুলতে তো্মায়
জানি তো্মায় ভুলা সহজ নয়
তবুও আমি ভুলতে চায় তো্মায়, এটাই যেন হয়।


তো্মার ফেলে দেওয়া জীবন পাতায়
চলছি পড়ে তা আমি একায়
জানি না থামবে গিয়ে তা কোথায়?


আমি হারিয়েছি অনেক কিছু
কিন্তু পেয়েছিও অনেক
তাই আমি ভুলেছি তো্মায় অধেক।


আমি পারিনা ফিরাতে
সেই পুরো্নো স্মৃতির পাতাগুলো্কে
তাইতো আমি আজো আকড়ে আছি গাছের মগ ডালকে।


তোমার স্বপ্ন গুলো এখনও হানা দেয় আমায়
যখন স্মৃতিগুলো হেঁটে যায় আমার পাশ দিয়ে
মন তখন উঁকি দেয়, যেতে যায় তো্মার পথ ধরে।


আমি আশায় বুক বেঁধে আছি এখনো
আসবে জানি তুমি ফিরে
আমার ছোট ঘরে , ডাকবে আমায় পুরোনো অনুভূতির সুরে।