আমি তোমার কাছে আসতে চেয়েছি, অনেক দিন আগে,
কিন্তু সে আমাকে আসতে দেয়নি
ভালাবাসি অনেক আগে থেকে, কিন্তু সে বলতে দেয়নি।


আমাকে সে আটকিয়ে রেখেছে
নতুন কোন সময়ে, নতুন কোন উপায়ে।
তাই বলে কি তোমায় ভালবাসিনি?


যখন আমি তোমার সাথে দেখা করব
তখনি সে হাজির আমার দরজায় ,
বলে, তার প্রয়োজন অনেক জায়গায়।


কিন্তু তুমি কখনও  তা বুঝলে না
রাগে, দুঃখে, তোমার মুখ হত সুন্দর,
কিন্তু চোখে ঝড়তো বৃষ্টির পান্না।


আমি তোমাকে অনেক বুঝাতে চেয়েছি
কিন্তু তুমি বুঝলে না
শুধুই তুমি বলতে, সবই আমার ছলনা।


আমি  তোমার সাথে যখন দেখা পারতাম না
তাই আমার, তোমার প্রতি বেড়েছে ভালবাসা,
কমেছে তার প্রতি আমার শত আশা।


সে আমাকে জীবনে কিছুই দেয়নি, দিয়েছে শুধু অভিজ্ঞতা,
কিন্তু তোমায় যেমন ভালবাসি, তাকে তেমন ভালবাসি,
আর এটাই হচ্ছে বাস্তবতা।


তোমাকে আমি ভালবাসি এই কথা যেমন সবাই জানে,
তেমনি আমি তাকে ভালবাসি
এই কথা সে নিরব মনে জানে।


কত  দরদ  দিলে সে আপন হয় তা বুঝা দায়,
কত দরদ  দিলে তুমি আমার হও, তা আমার সাধে্য নেই,
তাইতো তোমাদের সারাজীবন পেতে চায়।