সবখানে অস্থিরতা,
মন মানুষের মগজে
সবখানে অস্থিরতা
জীবন যেন আর না মানে।


অপেক্ষা যেন ফুরিয়ে যায়
অস্থিরতার কারণে
অপেক্ষা যেন কষ্ট পায়
অপেক্ষার বদলতে।


অস্থির প্রাণ,
অস্থির দেহ,
অস্থর এই মন
অস্থির যেন সবকিছু
মানতে চায় না যেন কেহ।


মনটা তো অস্থির বেশী
সভ্যতা কেন নয়?
অস্থিরতা সবখানেতে
এভাবে কি জীবন হয়?