আিম হারিয়ে গেছি হাজারও ফুলের তরে
দুঃখ যেন আমার সাথে মিছি খেলা করে
অন্তরে অন্তরে।


আমি অস্ত গেছি অনেক আগে
কিরণ যেন এখনও গায়ে লাগে
সর্ব্ব অঙ্গ কিসের আশায় জ্বলে।


আমার স্বপ্ন ভেঙ্গে গেছে
দু' স্বপ্ন আছে, তারপরেরও পরে
রেখেছি জমা আমি স্বপ্নের প্লাবণে।


অন্তর ছাড়া চলি আমি
জানিনা কার টানে,
তবুও মনে হয় স্বপ্ন আমি ছুঁব
অন্ধ কোন মায়ার টানে।


ভেঙ্গে গেছে স্বপ্ন তাতে কি,
আবার জোড়াব নতুন করে।
নতুন করে চলব আবার
নতুন যৌবন সুরে।