আমি তোমাকে ভেবে থাকি
সকাল দুপুর রাত্রি।
তোমাকে নিয়ে কল্পনা করি
আকাশ কুসুম ভাবনায় জড়িয়ে পড়ি।


আমি তোমার নাও হতে পারি
আমি আমারও নাও হতে পারি।


তোমার জীবনটা আমার সাথে নাও মিলতে পারে
তাই কষ্টটা অনেক বেশি বুঝতে পারি।
দীর্ঘ বিরতির পর তোমার সাথে দেখা হতে পারে
যেমন এটা মানতে পারি না
তেমন তোমার আর আমার আমি নাও হতে পারি
এটাও মানতে পারি না।


পারব বা কেন, সুখতো আমি পায় না
তেমন দুঃখও আমি চায় না।


আমার মাঝে আমি নেই
হারিয়েছি কোন অজানায়
তুমি জান, আমি কে?
তোমায়, বারবার খুঁজি চেনা ঠিকানায়?