আজ ভীষণ একা লাগছে।
জানি না কেন, কোন কারণে এত ব্যাথ্যা,
এত কষ্ট, আমার মনে, সঙ্গে আছে নিরব কিছু কথা।


আমি অবাক হই
যখন দেখি আমায় কেউ একা করে চলে যায়।
যখন দেখি পার্শ্বের মানুষগুলো পরিবর্তন হয়ে যায়।


আমি অবাক হই
যখন জীবন পরিবর্তন হয়ে যায় সময়ের প্রয়েজনে
আকুল কষ্ট তখন আর কাজ করে না।


আমিও ঠিক হয়ত এমন
আমি নকল এর মধে‌্য সোনা খুঁজতে গিয়ে
আসল মানুষটিকে চিনতে পারিনি।


তাই আবার ফিরে যাচ্ছি তার কাছে
কষ্ট হলেও যেতে হবে।
আমার অস্তত্বি যে তার কাছে তাই।


তোমাকে কষ্ট দিই বলে আমি দু:খিত, অনুতপ্ত,
কষ্টের জ্বালায় জ্বরজরিত।
তোমাকে আর ভুলে যাব না।


কথা দিলাম শ্রাবণী।
ঠিক তোমার মত হয়ে চলব।
তোমার মনের কথা রাখব।
তোমাকে ভালবাসব।