হে প্রভু?
তুমি কোথায় আছ আমি জানি না।
তবে আমি এটাই জানি তুমি সর্বখানে আছ।


তুমি হয়ত এমন এক গুহায় আছ
যেখানে বিজ্ঞান এখনো যায়নি
পায়নি সেই গুহার সন্তান।


আমি যদি না পায় সেই গুহার সন্ধান
জীবন বৃতা আমার
মরণ যেন তার সমান।


আমি আকাশ গুণে, তারা গুণে ক্লান্ত হয়
যদি তোমায় পায়,
সেই ক্লান্ত শান্ত হয়ে যাবে।
যদি তোমার দেখা পায়।