*******
এ ঘরের দরজা খোলা
ও ঘরেতেও তুমি নাই
চারদিকেতে সুনসান
কোথায় তুমি আছো রাই !!


আহা, বৃন্দাবনের পথে পথে
দেখো, স্বপ্নরঙ্গিন সুনীল রথে
পাগলপারা ঘুরছে কানাই
কোথা তুমি লুকোলেগো রাই !


এক জনমের ভুলের মাশুল
জনম জনম জ্বলছে কানাই
মানের বেলা সাঙ্গ হোক তবে
লজ্জা ভুলে ঘোমটা খুলো রাই !