ভূল করেই এসেছিলাম এই মাকড়শাময় জনপদে
ফিরে যাবো - পা' বাড়াতেই গোখরো পায়ে বাধে!


গোখরো এখন সবখানেই-গোখরো গিলে মাকড়শা
শকুনগুলো মহানন্দে গোখরো'র সাথে বাঁধে বাসা !


শকুনগুলো তেঁতুল কিনে-গোখরো'রা সেই তেঁতুল খায়
সফেদ দাড়ির আড়াল দিয়ে শকুনগুলো লালা ঝরায় !!


সেই লালাতে চরম বিষ - সেই বিষ গিলেছে গোখরো
এই জনপদ নয় নিরাপদ-শকুনের সাথ যদি না ছাড়ো!!