*******
একমনে তুই
          কি দেখিস রে
                চোখ রেখে
                     ওই আকাশ পানে !
সাগরকে কি
           পাস কাছে তুই
                শংখ তুলে
                      দিলে কানে !!


আপনমনে
            একলা বসে
                  কত যে তুই
                          ছবি আঁকিস,
ঐ ছোট্ট বুকে
             কেমন করে
                   এত রঙের
                           স্বপ্ন রাখিস !!


তোর স্বপ্নটুকু
            ধরেই রাখিস
                     বুকের গোপন
                             রঙিন খাঁচায়
স্বপ্ন যেদিন
            হবে সত্য
                    একটু শুধু
                           দেখাস আমায় !!