************    
এক বিকেলে লালচে আকাশ
       সিদুঁরে মেঘের আলপনা
এক সকালে হিমেল বাতাস
        শিশির শিউলির জল্পনা

এক দুপুরে দাবার ঘুঁটি
      হাত ছাপিয়ে মনের কোলে
এক বিকেলে এক্কাদোক্কা
      দু’চোখে এক স্বপ্ন দোলে

এক সন্ধ্যেয় বকুল পাখী
      পাতায় পাতায় সখ্যতা
এক রাত্তিরে মন-জ্যোৎস্নার
      সাগর জলে নাব্যতা

সিদুঁরে মেঘের লালচে রঙ
       ঝড় তুলেছে আকাশে
বকুল পাখী হারিয়ে গেলো
       কেউ জানে না কোথা সে