***********
বৃষ্টি এলে ভিজতে যাবো
          ভিজতে যাবো বৃষ্টি এলে
এক চক্কর নেচে নিলে
         এই কথাটিই বলে !


কদিন পরেই বৃষ্টি এলো...
         বৃষ্টিতে গাঁও ভেসে গেলো
                     তোমার দেখা নাই..!!


বৃষ্টি রেগে বন্যা হলো,
             গাঁয়ের পরে গাঁও ভাসালো..
ঘরে ঘরে ঢুঁ মারলো
            পাগলপারা খুঁজতে খুঁজতে
                        বৃষ্টি প্রেমিকায় .... !!


হায় বৃষ্টি হায়
            কোথাও সেতো নাই !!


(এই কবিতাটি যাকে স্মরণ করে লেখা সে সত্যিই ভারী
বৃষ্টি ভালোবাসতো, আজ সে আর নেই)