******
পথে যেতে
               পথ বেঁকে যায়
জল এসে
               পথ আগলায় ।


ফুলের সাথে
              মরমী সখ্যতা
ভুল শব্দে
              মনকে দোলায় ।

মনের ভেতর
               জলের বাস
মন ও জলে
               একাকার।


পথ জিজ্ঞাসে
               মনের খবর
ও মন,তুই
               হবি কার !!