*********  
যেও না যেও না -বলতে বলতে
ফিরে এসো বলে ডাক দিতে দিতে
         পিছু ছুটে গেছে এক মূর্ত-বিষাদ

তুমি আর পেছন ফিরে
            দেখোনি আমার আর্তনাদ
পারমিতা তুমি মিটিয়েছ কি
            ফিরে না দেখার অনুপম সাধ

দেখেও না দেখার ভান করেছো কতই
কতবার পাশ দিয়ে গেছো চলে
                  চিনেও না চেনার মতই

আমি শুধু বোকা সেজে গুণেছি প্রমাদ
পারমিতা প্রিয়বাদিনী ভেবো না গো
                এ শুধুই মিছে অপবাদ

আজ হতে বিশ, ত্রিশ বা চল্লিশ বছর পর
             আবার যদি দেখা হয় এমনই
       আচমকা বিরান প্রান্তর
​    চিনিবে কি তারে আর
গোধূলির লাল আকাশে মুখ রেখে
                   একদিন দিয়েছিলে যারে
                            তোমার সকল ভার
তোমার ফেরার পথ চেয়ে
                   আজো সে বসে আছে
                            তেমনই নির্বিকার ।
এখনো সে ঠিক
               আগের মতোই
                              একান্তই তোমার ।।