*********
সত্য স্বপ্নের গোলক ধাঁধায়
               জীবন প্রশ্নময়
স্বপ্ন কভু সত্য হলেও
               সত্য স্বপ্ন নয়

আশার সাথে স্বপ্ন গুলে
            বুকে হেঁটে বাঁচা
সত্য এসে ঘা লাগালে
           ভাঙবে স্বপ্ন খাঁচা

সত্য সদা সত্য রবে
            স্বপ্ন মিছে রয়
স্বপ্ন কদা কস্মিনকালে
         সত্যে প্রকট হয়

আমার সত্য ভালোবাসা
           স্বপ্ন হলে তুমি
সত্য এখন স্বপ্নের কানে
     বাজায় প্রেমের ঝুমঝুমি ।


স্বপ্ন থাকে অধরা তাই
          অলীক মিথ্যের কুয়াশায়
সত্যের সাথে মিতালীতে
          জীবনেরই মান বাড়ায় !!