তুমি যে এসেছিলে দিন বা রাতের কোন এক প্রহরে
ঠিক জানি আমি, তুমি যে আমায় বোকা ভাবো জানি
পৃথিবীর সব রমণীই ভাবে - পুরুষ জাতটাই বোকা
আসল সত্য তোমাদের বোধের সীমানা কখনো ছোঁয়নি
পুরুষেরা আসলে দুরন্ত প্রেমিক - আর কে না জানে
প্রেমিকের কোন হিসেব নিকেশ থাকে না- থাকতে নেই


তুমি এলেই আমার ঘরের বাতাসে শিউলিরা শাখা মেলে
তুমি এলেই আমার বইয়ের তাক গুলো উল্লাসে এলেবেলে
তুমি এলেই আমার ঘরের জানলা কবাট খুশীতে দুলে
তুমি এলেই আমার ফুলদানি শোভিত হয় নোতুন ফুলে
তুমি এলেই আমার কপালে ও বুকে অপার্থিব শিহরণ
তুমি এলেই আমার চেতনা জুড়ে উছল চাঁদের কিরণ


কী করে ভাবলে তুমি আমায় লুকিয়ে আসবে আমারই ঘরে
ইয়েটস' এর কবিতার বইয়ের সাতাশ পাতায় রেখে গেছো
সদ্য ফোঁটা লাল গোলাপের মায়াবী নরোম পাঁপড়িগুলো
আমার বিছানা জুড়ে তোমার কুমারী শরীরের মোহন সুবাস
আমি ফিরে এসে ঘরে পা' রাখতেই উত্তেজনায় দমবন্ধ
হয়ে থাকা উতল হাওয়া এক ঝাপটায় জানিয়ে দিলে
তুমি এসেছিলে আমার ঘরে - নীরবে রেখে গেছো তোমাকেই


আমি জানি তুমি বাতাসে বাতাসে উড়ে যাবে দেশ থেকে দেশে
তুমি আসো ইচ্ছেমত আপনভোলা মেয়ে লুকিয়ে পরীর বেশে !!