*************
আগুনে ফুলি আগুনে ফুলি
       আগুনে পড়তে চাও
তোমার জন্যে জল এনেছি
       একটু মাথায় দাও

জল কি আর একা আসে
        জলের সাথে ঢেউ
ঢেউয়ের তোড়ে ভাসবে তুমি
        কাঁদবে ভেউ ভেউ

আহা, কাঁদবে আবার কোন দুঃখে
        তোমার কিসের দুঃখ
হাসবে তুমি যখন তখন
             বুকে গভীর সুখ

ওমা, সুখের আবার কি দেখলে
         সুখ ধরে কোন গাছে
গাছের আগায় মামদো ভূত
           ঘোমটা খুলে নাচে

মামদো ভূতের মামার বাড়ী
           নিবিড় জঙ্গল বন
পৌষমাসের শীতের রাতে
           তোমার নিমন্ত্রণ ।।