*********

       সকাল গেলো হাসতে হাসতেই
                  দুপুর গেলো আনমনে
                    বিকেল গেলো চোখ রাখতেই
                               রাত নামলো সন্তর্পনে

        গৌড়ী-ঠমক স্বরে আনতে          
       ​       দিন গেলো কি রাত নামলো
                চাঁদ উঠলো কি অস্ত গেলো
                        কেউই পারিনি জানতে
          
             স্বপ্নবৃন্ত মুখে পুরতেই
                 কাঁপে শিরশির মিষ্টি আলো
                        গহন বনে হাত ছোঁয়াতেই
                           দাউ দাউ জ্বললো কালো

সকাল গেলো মুখ খোলাতেই
      দুপুর গেলো হাতের খেলায়
             বিকেল গেলো সাঁতার শেখায়
                  রাতটি এলো ভালোবাসতেই
                              
               আমরা এখন ভালোবাসছি
                              ভা-লো-বা-স- ছি
                      মাখছি চোখে অশেষ আলো
                           আলোর বুকে মুখ ডুবিয়ে
                                  মায়া বুনছি, স্বপ্ন গুণছি
                                      ভাঙছি আঁধার কালো
                                            
    চাঁদ ঘুমালো রাত পোহালো
          আবার দিন পেরিয়ে রাত
                 বিভোর সুখে আঁধার-আলোয়
                             হাতের পরে হাত ।।
                                  
        সারা আকাশ জুড়ে বুক
              মেলেছে আলো
                     কানু-রাধা ঐ দুজনা স্বপ্নে
                                    থাকুক ভালো