********************
আরে না না, শোনোই না, বলছিলাম কী
আমার শুধু ইচ্ছে করারই যতখানি দেরী
কী যে সব অসম্ভবও করে ফেলতে পারি
খুউব সম্ভব অবলীলায়, অবাক চমকদারি

এক নিমেষেই পৌঁছে যেতে পারি চাঁদ
বা মঙ্গল গ্রহে, শুধু যদি জাগে মনে সাধ
আমিও হয়ে ঊঠতেই পারি আমির খান
বা শাহরুখ, দিতেও পারি ওস্তাদী টান
এস্রাজে বা পাখোয়াজে, বাঁশী বা সেতার
যাই দাও হাতে, তুমুল মোহন ঝংকার
আহা, আহা, উহ্‌ উহু মাতম চারদিকে
বিসমিল্লাহ বা আমজাদ খাঁ সবই ফিকে
দিতে পারি লিখে গল্পকাব্য গোটাকয়
হতবাক হবেই জেনো শ্রীজাত কি জয়
যদি দেখে যা’ লিখেছি কেমন উৎকর্ষ
মানের তা, পড়েই চমকে হবে লোমহর্ষ
চাইলেই উড়োযানে দিতে পারি পাড়ি
হতে পারে  মহাকাশেও অনুপম বাড়ি ।।

দেখোইনা যাচাই করে পারি কিনা সব
মুখের উপর বলো নাতো এ  অসম্ভব
তুমি শুধু চোখ বুজে  হাতে রাখো হাত
তারপরে দেখো, করি কিনা দিনকে রাত !!