মেঘ গুড়গুড়, মেঘ গুড়গুড়
       বৃষ্টি নামে ঝমঝমিয়ে
এমন রাতের শেষ প্রহরে
       হাত দেবে কি বাড়িয়ে ?


রাত-দুপুরে চাঁদের আলো
       উদাস মনে স্বপ্ন ছড়ায়
বুকের ভেতর ধুকপুকানি
       এতো রাতে কে ও যায় !


চাঁদ ঢেকে দেয় এক নিমিষে
       ঈর্ষাকাতর মেঘের কালো
একটু আমায় দেবে কি গো
   তোমার চোখের উজল আলো ?


আকাশ জুড়ে মেঘের মেলা
            জীবন জুড়েই ক্লান্তি
চাইনে কিছুই তোমার কাছে
              দিও একটু শান্তি ।।