***********
আকাশ থেকে আসবো নেমে
           একটু যদি ডাকো
বৃষ্টি হয়ে নামবো এসে
         চোখের জলে মাখো


হাওয়ায় হাওয়ায় আসবো নেমে
             ফুলের রেণু হয়ে
বকুল গন্ধে মন মাতাবো
             নিখাদ সুবাস বয়ে


কপট হাসির তোড়েই যদি
            মনের চৌপাট নড়ে
ভ্রু - পল্লবের ইশারাতে
             সকল বাঁধন সরে


যমুনাতে জল নেই আর
            বাঁশীতে নেই সুর
তমালবনের লোভ দেখিয়ে
         আমায় নেবে কতদূর


ক্লান্ত শরীর, ক্লান্ত চরণ
          শ্রান্ত জীবনটাই
ক্লান্তি আমার ক্ষমা করো
       আর ডেকো না রাই ।।