*******
মেঘের কাছে
রোদ্দুর রেখে
   জলের কাছে
   শুচিতা রেখে
       সূর্যের কাছে
       আঁধার রেখে
          চাঁদের কাছে
          রাতকে রেখে
             বনের কাছে
             সবুজ রেখে
                পাখীর কাছে
                স্বরগ্রাম রেখে

শিয়ালের কাছে
চতুরতা রেখে
  বাঘের কাছে
  হিংস্রতা রেখে
     হরিণের কাছে
     উৎকর্ণতা রেখে
       মাটির কাছে
       সম্ভাবনা রেখে
          সাগরের কাছে
          আকাশ রেখে
            শুভ এর কাছে
            অশুভকে রেখে

সৎ এর কাছে
অসৎকে রেখে
  শৈশবের কাছে
  সারল্য রেখে
     স্বপ্নের কাছে
     আগামী রেখে
       তোমার কাছে
       আমাকে রেখে
         যদি যাই ভেসে
         মধুর আবেশে
         স্বপ্নেরই দেশে
         ক্ষতি কী বলো
         তবে তাই চলো ।।