***************
“হা রে রে রে, মর হাভাতীর পুত, শয়তানের পুত মর
ওই কুল গাছের ভূতেরা সব তোদের উপর করুক ভর”
এই বলে অন্তু পিসী তেড়িয়ে আসেন বাঁশের কঞ্চি হাতে
দুষ্টের দল হা হা করে পালায় একছুটে কুল নিয়ে সাথে

এমনই এক্কাদোক্কা খেলায় মাতে পাড়ার দুষ্ট ছেলের দল
ওরাও জানে অন্তু পিসীর গালাগাল সব ভয় দেখানোর ছল
আম জাম কুল কাঁঠাল ফল গুলো পাকে যখন গাছে গাছে
অন্তু পিসীই পাড়িয়ে সব বিলিয়ে দেন ঐ দুষ্টুদেরই কাছে

অন্তু পিসীর রূপটি যেন ছকের দূর্গা- থাকেন ‘ভাড়ার’ ঘরে
সংসারের হাজার কাজে সারাদিনই খাটেন তিনি এক নাগাড়ে
কেউ দেখেনি কোনদিনও পিসীর ফর্সা মুখে এক চিলতে হাসি
পাড়ার বৌঝি’রা আড়ালেতে ডাকেন তাঁরে হুলোমুখী সর্বনাশী

ওরা কেউ জানেনা অন্তু পিসীর বুকে যে কী তুষের আগুন জ্বলে
সাতবছরেই বাল বিধবা, এ গাছগুলোই তাঁর আপন ছেলেপুলে ।।