*******
টুকুর টুকুর টুক
     খাচ্ছো খুঁটে বুক
        বুকের ভেতর চাও
           কী দেখতে পাও ?

টুকুর টুকুর টুক
    খাও না খুঁটে বুক
        বুকের ভেতর তুমি
              স্বপ্ন মায়ায় চুমি !

টুকুর টুকুর টুক
     খেলে খুঁটে বুক
        মুখ যে ঝলমল
             কেমন তৃপ্তি হল ?

টুকুর টুকুর টুক
    বুকে রেখে বুক
        শ্রান্ত হলে বুঝি
            প্রাণে প্রাণ খুঁজি !

টুকুর টুকুর টুক
     বুকের পরে বুক
         কোন অমৃত সুখ
              বুকেতে ধুকপুক !!