*********
মেঘ নয় গো বৃষ্টি নয়
     একটু রোদ্দুর দিও হাতে
ভয় নয় গো ঘৃণা নয়
       ভালোবাসা দিও পাতে

স্মৃতি নয় গো অশ্রু নয়
      মধুর কিছু স্বপ্ন দিও সাথে
অবহেলা বা উপেক্ষা নয়
     উষ্ণ প্রেমে বুকে নিও রাতে

দুঃখ নয় গো বিতৃষ্ণা নয়
      তৃষ্ণাহরণী সুধা দিও মুখে
ব্যথা নয় গো বিরাগ নয়
     প্রাণ ভরে দিও অমল সুখে

রোদ্দুরের উষ্ণতায় তোমায় খুঁজি
সুখ মানে শুধু
             তোমাকেই বুঝি ।।